হিজাবে বিয়ের সাজ

303

যুগের সঙ্গে তাল মিলিয়ে নারীদের পোশাকেও এসেছে নানা বৈচিত্র্য। এসেছে নানা পরিবর্তন। বর্তমানে ফ্যাশন অনুষঙ্গ হিসেবে নারীদের কাছে হিজাব একটি চলমান ট্রেন্ড। হিজাবের মাধ্যমে আপনি পর্দা করা ছাড়াও বাইরের ধুলোবালি থেকে ত্বক ও চুলের সুরক্ষা দিতে পারেন। হিজাব পরলে চুল ঠিক করার ঝামেলা থাকে না। তাছাড়া সৌন্দর্যের ব্যাপার তো আছেই। যেকোনো পোশাকে সুন্দর করে হিজাব পরলে অল্পতে জমকালো সাজ হয়ে যায়।

বর্তমানে মেয়েরা আজকাল পর্দা করার সাথে সাথে ফ্যাশন অনুষঙ্গ হিসেবে হিজাবও ব্যবহার করছে। শাড়ি, কামিজ, কুর্তা বা অন্য যেকোনো পোশাকের সঙ্গেই হিজাব পরা যায়। তাই আজকাল হিজাবের চাহিদা অনেক বেড়েছে। কিন্তু অনেকেই আছেন যারা সারা বছর হিজাব করলেও বিয়ের সময় হিজাব পরতে পছন্দ করেন না। কিন্তু আপনি কি জানে বিয়ের দিনটিতেও হিজাবের মাধ্যমে আপনি নিজেকে অনন্য সুন্দর করে ফুটিয়ে তুলতে পারেন?একসময় বিয়ে মানেই ছিল কনের সাজে লাল টুকটুকে শাড়ি। গলায়, হাতে, কানে, নাকে সোনার ভারি গহনার ছড়াছড়ি। কিন্তু সময় বদলেছে। সময়ের সাথে সাথে বদলে গেছে আধুনিক নারীর রুচিও। আজকাল বিয়ের কন্যারা বিয়েতে টুকটুকে লাল শাড়ি পড়া পছন্দ করে না। বরং গহনার সঙ্গে সামঞ্জস্য রেখে শাড়ি বাছাই করেন আর তার সঙ্গে চুলের ফ্যাশন তো থাকেই। কনের সাজকে আরও বরং ফ্যাশনেবল করতে অনেক বিয়ের কনে এখন হিজাব পরেন।

যারা তাদের বিয়ের দিনটিতেও হিজাবের মাধ্যমে ফুটিয়ে তুলতে চান তাদের জন্য আমাদের আজকের আয়োজন। চারপাশে যখন বিয়ের ধুম তখন কীভাবে হিজাব বাঁধলে আপনাকে বেশি সুন্দর, মোহনীয় ও সবচেয়ে আকর্ষণীয় লাগবে তার কিছু টিপস নিচে তুলে ধরা হলো-

দেশীয় রীতি, ঐতিহ্য ও কালচাল অনুযায়ী ঐতিহ্যবাহী শাড়িটি বেছে নিন। জামদানি, বেনারসি, কাতান, টিস্যু বা মসলিন শাড়ির সাথে সামঞ্জস্য রেখে হিজাব বাছাই করতে পারেন।
বিয়েতে সাধারণত বিয়ের কনে একটু ভারি গহনা ব্যবহার করেন। সেক্ষেত্রে কপালের দিক কাভার করার জন্য সেই গহনাকেই আপনি হিজাবের অংশ হিসেবে ব্যবহার করতে পারেন।
অনেকেই হিজাবের পরতে চান না, কানের দুল, ঝাপটা ও টিকলী ঢেকে যাওয়ার ভয়ে। কিন্তু ঠিকভাবে হিজাব পরতে পারলে হিজাবের উপরেও আপনি শুধু দুল নয়, ঝাপটা ও টিকলীও ব্যবহার করতে পারে্ন।

কনের বিয়ের পোশাকের সঙ্গে হিজাব বা গহনাটিও ম্যাচিং হয়েছে কিনা সেটাও খেয়াল রাখতে হবে।
বিয়েতে আপনি শাড়ি, লাহেঙ্গা, কামিজ, ও ওড়নার সাথে যদি হিজাবের সামঞ্জস্য বজায় রাখেন তাহলে আপনাকে অপরূপা ও অন্যরকম সুন্দর লাগবে।
যদি আলাদা স্কার্ফ ব্যবহার করতে না চান তাহলে কিন্তু আপনার বিয়ের ওড়না দিয়েই হিজাবের মতো করে মাথা কাভার করতে পারেন।

হিজাব, পোশাক আর গহনার সঙ্গে সঙ্গে কিন্তু মেকআপটা ভালো হওয়া চাই। তা না হলে কিন্তু সব ভেস্তে যাবে। তাই সামঞ্জস্য বজায় রেখে মেকআপ করতে ভুলবেন না।
মোট কথা, বিয়ে প্রতিটি মানুষের জীবনেই একতি গুরুত্বপূর্ণ, স্মরণীয় আনন্দঘন মুহূর্ত। তাই সারা জীবন নিজের আনন্দময় সময়টাকে ধরে রাখার জন্য হিজাবে আপনি হয়ে উঠতে পারেন সবার চোখে অনন্যা।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.