ঘরে বসেই করুন সৌন্দর্য চর্চা

52

মেয়েদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে সৌন্দর্য চর্চা।সবাই চায় নিজেকে আকর্ষণীয় করে তুলতে। এর জন্য সৌন্দর্য চর্চার বিকল্প নাই।কি করলে ভালো লাগবে আর কি করলে ভালো লাগবে না এর জন্য মেয়েরা ছুটে চলেছেন নানা পার্লারে।যুগের সাথে তাল মিলিয়ে আজকাল সবাইকেই সৌন্দর্য চর্চার ব্যাপারে সচেতন হতে দেখা যায়। পার্লারে যেয়ে আপনি হয়ত সৌন্দর্য চর্চা করতে পারবেন, এতে করে আপনার সময় লেগে যাবে অনেকটাই। আবার অনেকেই আছেন, পার্লারে যাওয়ার সময়টুকু পান না। তাই বাসাতেই আপনি চাইলে সৌন্দর্য চর্চা করতে পারেন। কিছু প্রাকৃতিক উপায় আছে যেগুলো দিয়ে আপনি ঘরে বসেই সৌন্দর্য চর্চা করতে পারবেন। আসুন, জেনে নেই কিভাবে ঘরে বসেই করুন সৌন্দর্য চর্চা করা যায়।

সুন্দর ও স্বাস্থোজ্জ্বল চুলের জন্য অতীব জরুরী কিছু পরামর্শ

  • কাচাঁ হলুদ ও চন্দনের গুঁড়া অনেকেই ব্যবহার করে থাকেন। এই জিনিসগুলো আপনার বাসাতেই থাকবে, তাই আপনি চাইলে কাচাঁ হলুদ ও চন্দনের গুঁড়া ব্যবহার করে ব্রণের দাঁগ দূর করতে পারেন এবং এতে করে আপনার ত্বক কোমল ও উজ্জ্বল দেখাবে।
  • মুখে যেমন ময়েশ্চারাইজার ব্যবহার করেন ঠিক তেমনি টমেটোর পেস্ট তৈরি করে ত্বকে লাগাতে পারেন। এতে করে ত্বক পরিষ্কারে হবে।মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন এবং কিছুক্ষণ পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। আপনার ত্বক সতেজ দেখাবে।
  • মধু ও মূলতানি মাটি দিয়েও আপনি চাইলে ফেসপ্যাক বানাতে পারেন।এই প্যাক ব্যবহার করলে আপনার ত্বকে জমা হওয়া অতিরিক্ত তেল আর থাকবে না।আপনি পেয়ে যাবেন সতেজ ও কোমল ত্বক। তবে আপনাকে পরিমাণমতো মধু ও মূলতানি মাটির ব্যবহার করতে হবে। খেয়াল রাখতে হবে যেন কম বেশি না হয়ে যায়।
  • আপনার মুখের যত্ন নিলেই হবে না শুধু তাঁর সাথে চুলের যত্ন য় নিতে হবে। আপনার চুল যদি ভালো রাখতে চান তাহলে  টক দই, মধু ও পাকা কলা মিশিয়ে প্যাক তৈরী করে ফেলুন তবে প্রতিদিন ব্যবহার না করে সপ্তাহে একবার চুলে এই প্যাক লাগাতে পারেন ।
    সৌন্দর্য চর্চা
  • আপনার হাত ও পায়ের যত্ন আপনাকে আলাদা করেই নিতে হবে।হালকা কুসুম গরম পানি করে প্রতিদিন আপনি যখন বাইরে থেকে আসবেন তখন বাইরে থেকে আসার পর হাত ও পা পরিষ্কার করে নিন।।খেয়াল রাখবেন, পানি যেন বেশি গরম হয়ে না যায়, এতে করে আপনার হাত পা পুড়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে।আপনার ত্বকের সাথে মানানসই ব্র্যান্ডের লোশন বা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন আপনার হাত পায়ে। আপনার হাত পা নরম হয়ে যাবে।সৌন্দর্য চর্চা

প্রতিদিন প্রচুর পরিমাণে ফলমূল ও প্রচুর পরিমাণে পানি পান করলে আপনার ত্বক ভালো থাকবে।পার্লারে যেয়ে আপনি হয়ত নানাভাবে  সৌন্দর্য চর্চা করতে পারবেন তবে চাকরীজীবিদের অনেকেই পার্লারে যাওয়ার সময় বের করতে পারেন না। তারা চাইলেই বাসাতে নিজেদের সৌন্দর্য চর্চা করতে পারবেন।আপনাকে শুধু জানতে হবে এই সহজ উপায়গুলো।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.